1. shahinit.mail@gmail.com : admin :
  2. alorpathajatri7@gmail.com : সফুরউদ্দিন প্রভাত : সফুরউদ্দিন প্রভাত
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

বজলুর রহমান স্মৃতিপদক পেলেন ইজাজ আহমেদ মিলন

প্রতিবেদক
  • প্রকাশ কাল বুধবার, ২৯ জুলাই, ২০২০

আলোর পথযাত্রী ডেক্স : মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতার জন্য মুক্তিযুদ্ধ জাদুঘর প্রবর্তিত সাংবাদিক বজলুর রহমান স্মৃতিপদক পেয়েছেন সমকালের গাজীপুর প্রতিনিধি, মুক্ত সংবাদের স্টাফ রিপোর্টার, কবি লেখক, ও সাংবাদিক ইজাজ আহমেদ মিলন। এর আগে ২০১৫ সালে তিনি এ পদকে ভূষিত হয়েছিলেন।

প্রিন্ট মিডিয়া বিভাগ এ গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক মুক্ত সংবাদে প্রকাশিত ‘১৯৭১: বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ এবং শীর্ষক ১৮ পর্বের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য এ পুরষ্কার পেয়েছেন ইজাজ আহমেদ মিলন।

এছাড়াও পাকিস্তানী হানাদার বাহিনীর হত্যাযজ্ঞের অজানা ইতিহাস নিয়ে প্রতিবেদনের জন্য টেলিভিশনের চ্যানেল ২৪ এর বিশেষ প্রতিনিধি জি এম ফয়সাল আলম ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে এ পুরস্কার পেয়েছেন।

২৮ জুলাই মঙ্গলবার বিকেলে মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার হিসেবে পদক ও এক লাখ টাকার সম্মানী চেক হস্তান্তর করা হয়েছে।

২০০৮ সালে বাংলাদেশের সাংবাদিকতার পথিকৃৎ বজলুর রহমানের আকস্মিক মৃত্যুর পর তার পরিবার ও বন্ধুদের সহায়তায় মুক্তিযুদ্ধ জাদুঘর এ পুরস্কার প্রদান করে আসছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও সদস্য-সচিব সারা যাকের। জুম লিংক এর মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও জুরিবোর্ডের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে সরাসরি উপস্থিত থেকে সভাপতিত্ব করেন এবং বিজয়ীদের হাতে পদক ও চেক তুলে দেন।

প্রধান অতিথি ড.শিরীন শারমিন চৌধুরী পদক বিজয়ীদের অভিনন্দন জানিয়ে সাহসিকতার সাথে বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় আত্মনিয়োগের জন্য আহবান জানান, যা বজলুর রহমান আজীবন করে গেছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতার জন্য এই পদক প্রবর্তনের জন্য তিনি মুক্তিযুদ্ধ জাদুঘর ও বজলুর রহমানের পরিবারকে বিশেষ ধন্যবাদ জানান।

সভপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সাংবাদিকতায় নানা বিষয়ে পদক প্রদানের প্রচলন থাকলেও মুক্তিযুদ্ধবিষয়ক সাংবদিকতার জন্য পদক প্রদানের বিশেষ গুরুত্ব তুলে ধরে নতুন প্রজন্মের সাংবাদিকদের মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে আনুসন্ধানী ও গবেষণাধর্মী প্রতিবেদন তৈরির আহ্বান জানান।

সংসদ সদস্য মতিয়া চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারোয়ার আলী ও জিয়াউদ্দিন তারিক আলী, জুরিবোর্ডের সদস্য মনিরুজ্জামান অনুষ্ঠানে উপস্থিত এবং ট্রাস্টি মফিদুল হকসহ অনেকেই জুম লিংক-এ যুক্ত হয়েছিলেন। আলোর পথযাত্রী পাঠাগারের পক্ষ থেকে দেশের এই গুণী লেখককে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিননন্দন।

শেয়ার করে পাশে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আরো খবর
© All rights reserved © 2021 Jee Bazaar
Theme Customized BY WooHostBD