মঙ্গলবার | ২৭শে অক্টোবর, ২০২০ ইং |

ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি -নজরুল ইসলাম বাবু এমপি

নিজস্ব প্রতিনিধি : আড়াইহাজারে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ শনিবার দিনব্যাপী নানা কর্মসূচী আয়োজন করা হয়।

শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মাননীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু, ইউএনও সোহাগ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা, মেয়র আলহাজ সুন্দর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝর্না রহমান, ওসি নজরুল ইসলাম, প্রমুখ।

এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে সুর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। তাছাড়া দিনব্যাপী আলোচনা সভা, দোয়া মাহফিল, যুব ঋনের চেক বিতরণ, চিত্রাঙ্গণ প্রতিযোগীতার পুরস্কার প্রদান, খাবার বিতরণসহ নানা কর্মসূচী আয়োজন করা হয়।
মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর জন্যই আজকের এ বাংলাদেশ। বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শন বাঙালি জাতির অন্তরে গেথে আছে। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠায় যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে।
ইউএনও সোহাগ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝর্না রহমান, এসিল্যান্ড উজ্জল হোসেন, ওসি নজরুল ইসলাম প্রমুখ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *