মঙ্গলবার | ২৭শে অক্টোবর, ২০২০ ইং |

শোককে শক্তিতে পরিণত করার প্রত্যয় নজরুল ইসলাম বাবুর

নিজস্ব প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর শোককে, শক্তিতে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ – ২ আসনের মাননীয় সংসদ সদস্য ও আলোর পথযাত্রী পাঠাগারের প্রধান উপদেষ্টা আলহাজ নজরুল ইসলাম বাবু। একইসঙ্গে নিজেদের চাওয়া-পাওয়া, দুঃখ-কষ্ট সবকিছুকে ভুলে  বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছে তিনি।

সোমবার দুপুরে আড়াইহাজার উপজেলার ছোট বিনাইরচর ফকিরবাড়ি এলাকায় আলোর পথযাত্রী পাঠাগার কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এসব কথা বলেন।

সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, আজকে আমাদের যে পরিচয় সেটি বঙ্গবন্ধুর জন্য। আজকের আমাদের যে মানচিত্র সেটি বঙ্গবন্ধুর জন্যে। আমাদের সকল কর্মকাণ্ডে যেনো বঙ্গবন্ধুর আদর্শ থাকে। দেশকে এগিয়ে নিতে হলে আমাদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর শোককে শক্তিতে পরিণত করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর বিদেহী আত্মা শান্তি পাবে।

রূপালী ব্যাংকের পরিচালক ও আলোর পথযাত্রী পাঠাগারের উপদেষ্টা আব্দুল বাছেত খানের সভাপতিত্বে ও পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি সফুরউদ্দিন প্রভাতের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন কথা সাহিত্যিক ফজলুল কাশেম,  চিত্রকর মনিরুজ্জামান মানিক, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ফটো সাংবাদিক ও ফিল্মমেকার সালাউদ্দিন আজীজী, মহিতুল ইসলাম হিরু, লুৎফর রহমান রিফাত, শিক্ষক ওয়াহেদ মিয়া, ছাত্রলীগ নেতা আল-আমিন মোল্লা সাজিদ প্রমুখ।সংক্ষিপ্ত আলোচনা সভা ও দেয়া শেষে স্থানীয় গরিব, দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়।

ওই দিন বিকেলে খাগকান্দা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত কবি নজরুল স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *