মঙ্গলবার | ২৭শে অক্টোবর, ২০২০ ইং |

বাংলার প্রতিটি মানুষের মধ্যেই বঙ্গবন্ধু বিদ্যমান–নজরুল ইসলাম বাবু এমপি

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু বলেছেন, পঁচাত্তরের পনের আগষ্ট নির্মম হত্যাকান্ডের মধ্য দিয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে শেষ করতে চেয়েছিল স্বাধীনতাবিরোধীরা। কিন্তু তারা জানত না যে বঙ্গবন্ধু ফিনিক্স পাখির মত। তাঁর মৃত্যু নেই। ৫৬ হাজার বর্গমাইলের প্রতিটি ইঞ্চি, বাংলার প্রতিটি মানুষের মধ্যেই বঙ্গবন্ধু বিদ্যমান।

রোববার দুপুরে আড়াইহাজার উপজেলার মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত আহতদের স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সাংসদ এসব কথা বলেন। এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সমকালের সাংবাদিক সফুরউদ্দিন প্রভাতের সম্পাদনায় আলোর পথযাত্রী পাঠাগার কর্তৃক প্রকাশিত “হে প্রণম্য হে পিতা” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, পঁচাত্তরের পনেরই আগস্ট হত্যার পরিকল্পনাকারীদের পরামর্শে খুনি মোশতাক কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে জাতির পিতার হত্যার বিচার বন্ধ করে রেখেছিল। পরবর্তীকালে জিয়াউর রহমান ১৯৭৯ সালে ইনডেমনিটি অধ্যাদেশসহ সব অবৈধ ও অসাংবিধানিক বিষয়কে বৈধতা দিয়ে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ রুদ্ধ করে রেখেছিল। এরপর প্রায় দুই যুগ ধরে বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ ছিল। এছাড়া খুনি মাজেদের কথাতেও পরিষ্কার যে জিয়া এই হত্যাকান্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত ছিল। ফলে তার মরণোত্তর বিচার দাবী করছে ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজীবুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভা-সভাপতি তানজিদুল ইসলাম শিমুল. মোহাম্মদ হোসাইন, যুগ্ম সম্পাদক শামস্ ই নোমান, সাংগঠনিক সম্পাদক মামুন বিন সাত্তার, নাজিম উদ্দিন, উপ-তথ্য ও গবেষনা সম্পাদক আব্দুল জাব্বার রাজ, উপ সাহিত্য সম্পাদক এস এম রিয়াদ হাসান,  সাবেক ভিপি মোজাম্মেল হক জুয়েল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাহিদুর রহমান লাফিজ, জসিমউদ্দিন, এমদাদুল হক মিলন, মাহবুবুর রহমান শোয়েব, আসিবুল ইসলাম আসিফ আরিফ হোসেন নির্জল, সদস্য আরিফুল ইসলাম অপু, আসাদুল্লাহ, ভিপি নিহাদুল ইসলাম রাজু, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি রমজান আল জিহাদ, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ প্রমুখ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *